কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

দিল্লি :- এবার COVID-19 এর থাবা কেন্দীয় শীর্ষ নেতৃত্বের ওপর . করোনা আক্রান্ত হলেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। তাঁকে হরিয়ানার গুরগাঁওয়ের মেদান্তা হাসপাতালে ভর্তি করানো হয় ৷  হাসপাতাল সূত্রে খবর, চিকিৎসক সুশীলা কাটারিয়ার নজরদারিতে চিকিৎসা চলছে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ৷ তাঁর COVID-19 এর পজিটিভ এর কথা অমিত শাহ নিজেই টুইট করে সকলকে জানান . তিনি টুইট করে জানিয়েছেন যে,” প্রাথমিক উপসর্গ থাকায় করোনা পরীক্ষা করিয়েছিলাম। রিপোর্ট পজেটিভ এসেছে। শারীরিক অবস্থা ভাল আছে। তবে চিকিৎসকদের পরামর্শ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছি।”

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীকে বিগত দিনগুলিতে অত্যন্ত সক্রিয় ভাবে বিভিন্ন জায়গায় দেখা মিলেছে। স্বাভাবিক ভাবেই তাঁর সংস্পর্শে এসেছেন একাধিক মানুষ-সহ বিভিন্ন নেতা, মন্ত্রীরা। সকলকেই আইসোলেশনে থাকতে অনুরোধ করেছেন অমিত শাহ।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর ব্যক্তিগত রক্ষী, গাড়ির ড্রাইভার, দপ্তর-কার্যালয়ের কর্তা-কর্মী এবং গৃহ পরিচারক থেকে শুরু করে সকল সঙ্গী-সাথীর এখন করোনা সংক্রমণের আশঙ্কা রয়েছে। এছাড়া অমিত শাহ-এর গত কয়েকদিনের কর্মসূচি ঘেঁটে দেখা যাচ্ছে, গত ২৪ জুলাই মণিপুরের বিজেপির নবনির্বাচিত রাজ্যসভার সাংসদ লিসেম্বা সানাজোবা তাঁর সঙ্গে দেখা করেছিলেন। ভগবান লাল সাহনির নেতৃত্বে ন্যাশনাল ব্যাকওয়ার্ড ক্লাস এর কমিশন বা এনসিবিসি-র এক প্রতিনিধি দলও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন।

গত ১৪ দিনে বাংলা থেকে একাধিক বিজেপি নেতা অমিত শাহর সঙ্গে সাক্ষাৎ করেন।তাদের মধ্যে ছিলেন বাবুল সুপ্রিয়,দিলীপ ঘোষ, দেবশ্রী চৌধুরী, সৌমিত্র খাঁ, স্বপন দাসগুপ্ত নিশীথ প্রামাণিকসহ বিভিন্ন নেতা . এর সাথে সাথে  প্রকাশ জাভড়েকর, গজেন্দ্র সিংহ শেখাওয়াত ও দেখা করেন। এছাড়া দেখা করেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড়ও। গত ২২ জুলাই লালকৃষ্ণ আডবাণীর সঙ্গে সাক্ষাৎ করেছিলেন অমিত।

বিভিন্ন ভার্চুয়াল জনসভায়ও বক্তব্য রেখেছিলেন স্বরাষ্ট্র মন্ত্রী। সেই মঞ্চেই উপস্থিত ছিলেন অন্যান্য নেতা -মন্ত্রীরা। তাঁদেরকে ঘিরে চিন্তিত আম জনতার। এছাড়া প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর সঙ্গে অমিত শাহ সংস্পর্শে এসেছেন কিনা এ নিয়েও  জোর জল্পনা চলছে । এদিকে 5ই আগস্ট রাম মন্দিরের ভূমি পূজা হতে চলেছে । তাঁর উপর কি এর কোনোরকম প্রভাব পড়বে! সে নিয়েও প্রশ্নও উঠছে।

সাম্প্রতিক দিল্লির করোনা পরিস্থিতি মোকাবিলা করতে  উল্লেখ্যযোগ্য ভূমিকা নেন অমিত শাহ। ইতিমধ্যে দিল্লি সরকারের বিভিন্ন আধিকারিকের সঙ্গে  করোনা নিয়ে বৈঠক করেন তিনি।

অমিত শাহের করোনা আক্রমণের খবর পাওয়া মাত্র দ্রুত আরোগ্যকামনা করে ট্যুইট করে বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। মমতা টুইটে লেখেন,  ‘অমিতজি ও তাঁর পরিবারের জন্য প্রার্থনা করছি’, অমিতের দ্রুত সুস্থতা কামনা করে ট্যুইট মমতার।

সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা, রাজনাথ সিংহ, নিতিন গড়করি, অরবিন্দ কেজরিওয়ালেরসহ বিভিন্ন সেলিব্রেটিরা একে একে টুইট করে আরোগ্য কামনা করেছেন ।


0 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *