ইসলামপুরে দুই ছাত্রকে খুন করেছে বিজেপি-আরএসএস: মমতা

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গ রাজ্যের ইসলামপুরের দাঁড়িভিট স্কুলে পুলিসের গুলিতে দুই ছাত্রের মৃত্যু হয়নি। তাদের খুন করেছে বিজেপি-আরএসএস। ইতালির  মিলান থেকে এমনটাই মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, 'দুই ছাত্রের পরিবারকে সমবেদনা জানাই। ঘটনাটি দুভার্গ্যজনক। আমার কাছে খবর আছে, পুলিসের ময়নাতদন্তের পর জানতে পেরেছি, এটা পুলিসের গুলি নয়'।
ইসলামপুরের দাঁড়িভিট স্কুলে উর্দু শিক্ষক নিয়োগ নিয়ে গণ্ডগোলের সূত্রপাত। প্রাণ হারান দুই ছাত্র। এই ঘটনায় তোলপাড় গোটা রাজ্য। তবে ঘটনার সময়ে রাজ্যে নেই মুখ্যমন্ত্রী। বিনিয়োগ টানতে ইউরোপ সফরে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ইতালির মিলান থেকে এক্সক্লুসিভ সাক্ষাত্কারে বাংলার মুখ্যমন্ত্রী বলেন,''বাইরে থেকে গুন্ডা ভাড়া করে নিয়ে এসে। মুখে গামছা বেঁধে বন্দুকের গুলি করে স্কুলে তাণ্ডব করেছে। দুই ছাত্র মারা গিয়েছে। এর দায় বিজেপি ও আরএসএস-কে নিতে হবে। প্রতিটি সভায় তাদের নেতারা উস্কানি দিচ্ছেন। ভাড়াটিয়া গুন্ডাদের নিয়ে আসছে ওরা''।
 ইসলামপুরে ছাত্রছাত্রীদের বিক্ষোভের নেপথ্যে

আরএসএসের যোগ রয়েছে বলে দাবি করেছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সেই একই সুরে এদিন তৃণমূল নেত্রীও এর পিছনে ষড়যন্ত্রের ইঙ্গিত দিয়েছেন। তাঁর কথায়, ''গোটা ব্যাপারটা পরিকল্পনামাফিক করেছে বিজেপি। মহরমের আগে দাঙ্গা লাগানোর ছক ছিল তাদের। দুই ছাত্রকে মেরে বনধ ডাকতে বসে গেল। কোথা থেকে বোম এল? ছাত্র মারা যাওয়ার জন্য বিজেপি ও আরএসএস দায়ী। কেন তারা দুই ছাত্রকে খুন করল? ছাত্রদের আমরা ভালবাসি। আমরা পরিবারের সঙ্গে আছি। এটা বিজেপির জঘন্য খেলা''। মমতার আরও দাবি, তিনি বাইরে থাকলে রাজ্যে গণ্ডগোল পাকায় বিজেপি-সিপিএম।

Comments