কেন্দ্রীয় সংসদ বিষয়ক পতিমন্তী অর্জুন রাম মেঘওয়াল

দিল্লি :- সারা বিশ্বজুড়ে করোনাভাইরাসের  সংক্রমণ বেড়েই চলেছে। করোনা গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে বলে দাবি একাধিক রাজ্যের । ভারতের করোনাই মৃতের সংখ্যা ৩২ হাজার পেরিয়ে গেছে ।যেখানে দেশ তথা বিশ্বের সমস্ত বিজ্ঞানী ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই অতি সংক্রামক ভাইরাসের প্রতিষেধক খুঁজতে মাথার ঘাম পায়ে ফেলছেন।  প্রতিনিয়ত সরকারের পক্ষ থেকে ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে গুজব খবর ছাড়ানো ও অন্যের গুজব থেকে বিরত থাকতে বলেছেন।  এরইমধ্যে এক নতুন আজব কথা বললেন কেন্দ্রীয়মন্ত্রী তথা বিজেপি সাংসদ।মোদি সরকারের মন্ত্রী একেবারে সহজ ভাবে বলে ফেললেন করোনা মোকাবিলার সহজ উপায় । তিনি হলেন কেন্দ্রীয় জলসম্পদ, নদী উন্নয়ন ও সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল, তিনি বলেন – একটা পাঁপড়ই কোভিডি-19 এর বিরুদ্ধে লড়াই করবে।

কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল বলেন, ‘ভাবিজি’ ব্র্যান্ড নামের একধরনের পাপড় করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য প্রয়োজনীয় অ্যান্টিবডি তৈরি করতে সক্ষম ।তাঁর এই আজব দাওয়াইয়ের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। ভিডিওতে মন্ত্রী  দাবি করেছেন, ‘ভাবিজি’ পাঁপড়ে যে  উপকরণগুলি রয়েছে, সেগুলি করোনাভাইরাস অ্যান্টিবডি তৈরি করতে সহায়ক।

কেন্দ্রীয় মন্ত্রী মেঘওয়াল আরও বলেন, এই পণ্য টি নিয়ে এসেছে, আত্মনির্ভর ভারত উদ্যোগের আওতায় একটি পাঁপড় প্রস্তুতকারক সংস্থা । যা করোনাভাইরাসের বিরুদ্ধে মোকাবিলার জন্য যথেষ্ট উপকরণ রয়েছে যা অ্যান্টিবডি তৈরিতে সম্পূর্ণ সহায়তা করে। তাঁর দাবি, করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য ভবিষ্যতে এই পাঁপড় কার্যকরী বলে প্রমাণিত হবে।

দেশে করোনার প্রকোপ শুরুর পর থেকে একের পর এক বিজেপি নেতা-মন্ত্রীরা করোনা মোকাবিলার অবৈজ্ঞানিক ও অযুক্তি পদ্ধতি বলেই চলেছ, যেমন – বিজেপি সাংসদ সাধ্বী সিং প্রজ্ঞা বলেন, হনুমান চল্লিশা পাঠ করলেই করোনা থেকে মুক্তি পাওয়া যাবে । সেইসঙ্গে করোনা সংক্রমণ দ্রুত সারানোর বিভিন্ন ভুয়ো মেসেজও সামনে আসতে শুরু করে। আর এখন এই আজব তালিকায় যুক্ত হল ‘ভাবিজি পাঁপড়’ও।এই ভিডিও ভাইরাল হতেই সোশ্যাল মিডিয়ায় রসিকতাপূর্ণ মিমও সামনে এসেছে।

কিন্তু যাদের হাতে দেশ চালানোর মতো গুরু দায়িত্ব তাদের মুখে এই রকম মন্তব্য শোনার পর হইচই পরে গিয়েছ রাজনৈতিক মহল থেকে শুরু করে বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে। দেশের মানুষ যখন গভীর সংকটে দিন কাটাচ্ছে এইরকম মন্তব্য করে ভারী জিনিস কে হালকা করে দিচ্ছে বলে দাবি করেন একাধিক বিরোধী নেতারা । এই মন্তব্যের জন্য কেন্দ্রীয় মন্ত্রীকে কংগ্রেস থেকে শুরু করে তৃণমূল,সিপিএম সকলেই নিশানা করেছেন।

তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, ”বিজেপি পার্টি ও নেতা মূর্খতা ও কুসংস্কারের প্রতীক ।এরা ভুলে গেছেন বিজ্ঞান অনেক দূর এগিয়েছে ।এঁদের বক্তব্য বিজ্ঞানের প্রতি অপমান ।”


0 Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *